রোববার   ১৮ আগস্ট ২০১৯   ভাদ্র ২ ১৪২৬   ১৬ জ্বিলহজ্জ ১৪৪০

৬২

হাই ভোল্টেজ ম্যাচে ভারতের কাছে অস্ট্রেলিয়ার হার

স্পোর্টস ডেস্ক:

প্রকাশিত: ১০ জুন ২০১৯  

বিশ্বকাপের দ্বাদশ আসরে আজ মুখোমুখি হয়েছিল বর্তমান চ্যাম্পিয়ন ও সাবেক চ্যাম্পিয়ন। তবে  হাই ভোল্টেজ ম্যাচে সাবেক চ্যাম্পিয়ন ভারতের কাছে ৩৬ রানে হেরেছে বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া।

ওভালে রোববার টস জিতে ব্যাট করতে নেমে শিখর ধাওয়ানের শতকে নির্ধারিত ৫০ ওভারে  ৫ উইকেট হারিয়ে  ৩৫২ রান সংগ্রহ করে ভারত। ১০৯ বলের মোকাবেলায় ১৬টি চার হাঁকিয়ে ধাওয়ান করেন ১১৭ রান।

এছাড়া চওড়া ছিল অধিনায়ক কোহলি ৭৭ বলে ৮২ ও রোহিত ৭০ বলে ৫৭ রান করেন। অন্যান্যদের মধ্যে হার্দিক পান্ডিয়া ৪৮, মহেন্দ্র সিং ধোনি ২৭ ও লোকেশ রাহুল অপরাজিত ১১ রান করেন।

জবাবে খেলতে নেমে ভালো শুরু করেছিল অস্ট্রেলিয়ান টপ অর্ডার ব্যাটসম্যানরা। উদ্বোধনী জুটি ভাঙে দলীয় ৬১ রানে, ৩৬ রান করে অধিনায়ক অ্যারন ফিঞ্চ বিদায় নিলে। এরপর স্টিভ স্মিথকে নিয়ে ৭২ রানের জুটি গড়েন ডেভিড ওয়ার্নার। ৮৪ বলে ৫৬ রানের ইনিংস খেলে বিদায় নেন ওয়ার্নার। স্ট্রাইক রেট কম হওয়ায় দলের প্রয়োজনীয় রান রেট বাড়তে থাকে। ৭০ বলে ৬৯ রান করে সাজঘরে ফেরেন স্মিথ । এরপর উসমান খাজা ও গ্লেন ম্যাক্সওয়েলও ভালো করার ইঙ্গিত দিয়েছিলেন।

তবে বুমরাহ-ভুবনেশ্বরদের বোলিংয়ের সামনে নিজেদের মেলে ধরতে পারেননি অজি ব্যাটসম্যানরা। খাজা ৪২ ও ম্যাক্সওয়েল ২৮ রান করার পর খানিক সময় চওড়া ছিল অ্যালেক্স ক্যারির ব্যাট। এই উইকেটরক্ষক ব্যাটসম্যানের ৩৫ বলে ৫৫ রানের ইনিংস অবশ্য কমিয়েছে শুধু হারের ব্যবধান।

৩১৬ রানে ইনিংসের শেষ বলে অলআউট হয়ে যায় অজিরা। এতে ভারত তাদের দ্বিতীয় ম্যাচে জয় পায় ৩৬ রানের।

ভারতের পক্ষে ভুবনেশ্বর কুমার ও জাসপ্রিত বুমরাহ ৩টি করে উইকেট নেন। যুযবেন্দ্র চাহাল পান ২টি উইকেট।

মেহেরপুর বার্তা
মেহেরপুর বার্তা
এই বিভাগের আরো খবর