সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ১ ১৪২৬   ১৬ মুহররম ১৪৪১

২০৫

সমুদ্রের ১৬ ফুট গভীরে চালু হলো বিলাসবহুল হোটেল

প্রকাশিত: ১৬ নভেম্বর ২০১৮  

কোথাও বরফের মাঝে কাচে ঢাকা হোটেল আবার কোথাও গাছের ডালে ঝুলন্ত রিসোর্ট। আধুনিক প্রযুক্তির দৌড়ে প্রায় সব অসম্ভবই সম্ভব। সেরকমই আরও একটি উদাহরণ তৈরি হলো ভারত মহাসাগরে। সমুদ্রের তলায় চালু হলো বিশ্বের প্রথম আন্ডারওয়াটার হোটেল।

ভাবতে অবাক লাগলেও এটাই সত্যি। যে সমুদ্রে তলায় এতদিন কেবল স্কুবা ডাইভিং করার স্বপ্ন দেখতেন, সেখানে এবার রাতও কাটাতে পারবেন। মাথার উপর সমুদ্র আর রঙিন মাছের রাজত্ব। মাঝে একান্ত প্রিয়জনের সঙ্গে আপনি। এতো রীতিমতো স্বপ্নই!

ভারতীয় এক গণমাধ্যম বলছে, বৃহস্পতিবার মালদ্বীপের রাঙ্গালি আইল্যান্ডে মারুকা হোটেলের অংশ হিসেবে উদ্বোধন করা এই আন্ডারওয়াটার হোটেল। বেডরুমের কাচের ছাদ থেকে বিছানায় শুয়েই দেখতে পাবেন জীবন্ত প্রবাল। ১০৮ কোটি টাকা খরচ করে হোটেলটি তৈরি করা হয়েছে।

তাই স্বপ্নের দামটাও নেহাত কম নয়। তবে এক রাতের জন্য হোটেলটি বুক করার কোনও অপশন নেই। অন্তত চার রাতের জন্য বুক করতে হবে সেই হোটেল। এক রাতের ভাড়া ৩৬.০৭ লাখ টাকা। অর্থাৎ চারদিনে প্রায় দেড় কোটি টাকা।

হোটেলে থাকা ছাড়াও আপনি পেতে পারেন ৯০ মিনিটের ম্যাসাজ, প্রাইভেট স্পিড বোটের ভ্রমণের মত সেবা। আহমেদ সেলিম নামের এক ইঞ্জিনিয়ার হোটেলটির ডিজাইন করেছেন। হোটেলটি দুই তলা; যার এক তলা পানির নিচে ও অপর তলা উপরে। পানির উপরের তলায় রয়েছে খাবার ও বিনোদনের ব্যবস্থা। আর পানির তলায় রয়েছে বেডরুম, লিভিং স্পেস ও বাথরুম।

মেহেরপুর বার্তা
মেহেরপুর বার্তা
এই বিভাগের আরো খবর