মঙ্গলবার   ২৩ জুলাই ২০১৯   শ্রাবণ ৭ ১৪২৬   ২০ জ্বিলকদ ১৪৪০

২২

সমালোচকদের উদ্দেশে যা বললেন প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক:

প্রকাশিত: ১৫ জুন ২০১৯  

বাজেট পরবর্তী সংবাদ সম্মেলন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় এক সাংবাদিক প্রশ্ন করেন, যারা বাজেটে পেশ করার পর সমালোচনা করছেন, তাদের কি বলবেন? এই বাজেটকে বলা হয়েছে ‘ধনীরা পেয়েছে, কৃষক ও সাধারণ মানুষ নয়’। তাদের উদ্দেশ্যে কি বলবেন? 

এমন প্রশ্নে প্রধানমন্ত্রী বলেন, যারা সমালোচনা করবে, তাদের নিয়ে কিছু বলার নেই। তারা সব কিছুতেই দোষ খুঁজে পায়। সবকিছুকেই সমালোচনা করে। তাদের তো সবসময় আমরা কেয়ারও করি না। যদি ভালো কিছু বলে, সমালোচনার যুক্তি খুঁজে পাই। তাহলে তা গ্রহণ করব।

শেখ হাসিনা বলেন, যাদের মানসিকতা অসুস্থ তাদের কিছুই ভালো লাগে না। সব কিছুতেই তারা কিন্তু খোঁজে। তারা কী গবেষণা করেন আমি জানি না। একটা কিছু বলতে হবে। তাই বলেছে। এটা একটা অসুস্থতা।

সিপিডির নাম উল্লেখ না করে প্রধানমন্ত্রী বলেন, বাজেট নিয়ে সাধারণ মানুষ খুশি কিনা তা দেখতে হবে। এটা আমাদের ১১তম বাজেট। যতটুকু আমি বলেছি তার থেকে অনেক বেশি কিছু রয়েছে বাজেটে। ভালো না লাগা পার্টি যারা তাদের কোনো কিছুই ভালো লাগবে না। উনাদের সেই অসুস্থতা। ভালো সমালোচনা করলে আমরা গ্রহণ করবো আর মন্দ কথা বললে ধর্তব্যে নেব না।

প্রধানমন্ত্রী সমালোচকদের একটি গল্প শোনান, বলেন- ওই যে একটা কথা আছে না। বলে তুই পড়াশুনা করতে পারবি না। পড়াশুনা শেষে পাশ করলে বলে তুই চাকরি পাবি না। চাকরি পেলে বলে বেতন পাবি না। বেতন পেলে বলে ওই টাকা দিয়ে চলতে পারবি না। আর এভাবে কখনোই ওই সমালোচকের তৃপ্তি আসে না। তো আমাদের দেশের সমালোচকদের দশা হলো এটা। তারা নিজেরা তো কিছু পারে না। সরকারের সমালোচনাই করে যায় শুধু’।

শুক্রবার বিকেল ৩টার দিকে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ সংবাদ সম্মেলন হয়। 

সংসদে বাজেট দেয়ার পর দিন বাজেটের বিভিন্ন বিষয়ে ব্যাখ্যা ও সাংবাদিকদের প্রশ্নের উত্তর দেয়ার রেওয়াজ ছিল অর্থমন্ত্রীর। এবার অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল অসুস্থ হয়ে পড়ায় সংবাদ সম্মেলন করছেন প্রধানমন্ত্রী।

মেহেরপুর বার্তা
মেহেরপুর বার্তা
এই বিভাগের আরো খবর