ব্রেকিং:
নয়াপল্টনে ভাংচুরকারী সন্ত্রাসীদের ধরিয়ে দিতে পুলিশের অনুরোধ ৭ নভেম্বরের পর দেশ দখলের হুমকি দিলো বিএনপির দুদু

মঙ্গলবার   ১১ ডিসেম্বর ২০১৮   অগ্রাহায়ণ ২৭ ১৪২৫   ০২ রবিউস সানি ১৪৪০

যে কারণে ‘হিট’ হবে সারার প্রথম সিনেমা

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ৬ ডিসেম্বর ২০১৮  

আগামী ৭ ডিসেম্বর, মুক্তি পাচ্ছে নিজের প্রথম সিনেমা। উত্তেজনা ধরে রাখতে পারছেন না পাতৌদির নবাব পরিবারের মেয়ে সারা আলি খান। শুক্রবার কেদারনাথ দিয়ে বলিউডে অভিষেক হচ্ছে তাঁর। প্রথম ছবি মুক্তিতে খুব উত্তেজিত সারা।

বলিউড তারকা সাইফ আলি খান ও তাঁর প্রথম স্ত্রী অমৃতা সিংয়ের আদুরে কন্যা সারা আলি খান। অভিষেকের আগেই অসংখ্য ভক্তের মন জয় করেছেন তিনি। খুব বেশিদিন হয়নি সামাজিক মাধ্যম ইনস্টাগ্রামে নিজের অ্যাকাউন্ট খুলেছেন সারা। আর এর মধ্যেই ১.৮ মিলিয়ন অনুসরণকারী তাঁর।

‘কেদারনাথ’ দিয়ে হিন্দি ছবিতে অভিষেক হচ্ছে সারা আলি খানের। ‘কাই পো চি’, ‘রক অন’সহ বেশ কয়েকটি প্রশংসিত সিনেমার নির্মাতা অভিষেক কাপুর এ ছবিটি পরিচালনা করেছেন। সারা জুটি বেঁধেছেন সুশান্ত সিং রাজপুতের সঙ্গে।

২০১৩ সালে উত্তরাখণ্ডে হিমালয়ের কোলে অবস্থিত কেদারনাথ মন্দির ও তার আশপাশের বিশাল এলাকাজুড়ে ভয়াবহ প্রাকৃতিক দুর্যোগের ঘটনা নিয়েই তৈরি হয়েছে ‘কেদারনাথ’ চলচ্চিত্রটি। ছবির পোস্টারে দেখা যায়, প্রাণোচ্ছল পর্যটক মুক্কু (সারা) একটি কান্ডিতে চেপে মনসুরের (সুশান্ত) সঙ্গে কেদারনাথের পথে যাচ্ছে। ছবিতে সারা ব্রাহ্মণ কন্যা ও সুশান্ত মুসলিম তরুণের চরিত্রে অভিনয় করে। তাদের প্রেমের গল্প তুলে ধরা হয়েছে এ ছবিতে।

চিত্রসমালোচকেরা বলছেন ‘কেদারনাথ’ বক্স অফিসে হিট করবে। এর জন্য তাঁরা পাঁচটি কারণ দেখাচ্ছেন। প্রথম কারণটি হলো, তারকাকন্যা সারা আলি খান। মুক্তির আগে গণমাধ্যমের সঙ্গে বেশ কয়েকটি সাক্ষাৎকার দিয়েছেন তিনি। তারকাসন্তানদের নিয়ে মিডিয়ার যেহেতু আগ্রহ বরাবরই বেশি, তাই এবারও মনোযোগের কেন্দ্রে থাকবেন তিনি। মাত্র দুদিন আগে নিজ হাতে চিঠি লিখে মিডিয়াকর্মীদের নিমন্ত্রণ করে কফি খাইয়েছেন তিনি। তা ছাড়া সামাজিক মাধ্যমে সারার রয়েছে অসংখ্য ভক্ত।

‘কেদারনাথ’ ছবির সম্ভাব্য সাফল্যের আরেকটি কারণ বলা যেতে পারে, এ ছবিটি বাস্তব ঘটনার ওপর নির্মিত। তা ছাড়া এ ছবির প্রেম রচিত হয়েছে হিন্দু তরুণী ও মুসলিম যুবার সঙ্গে। বন্যাকবলিত কেদারনাথ এলাকার ভয়াল দুর্যোগের মধ্যে কীভাবে প্রেম এগিয়ে যায়, তার গল্প দেখতে চাইবেন দর্শক।

তৃতীয় কারণ হতে পারে, সুশান্ত সিং রাজপুতের অভিষেক ছবি ছিল ‘কাই পো চি’। পরিচালক অভিষেক কাপুর এবার বেছে নিলেন আরেক নবাগত সারা আলি খানকে। ‘কাই পো চি’ ব্যাপক প্রশংসিত হয়েছিল। এবার সুশান্ত-সারার অভিনয় দেখার জন্যও অনেকে হলমুখি হবেন।

মুক্তির আগে এ ছবির বিরুদ্ধে ‘লাভ জিহাদের’ অভিযোগ ওঠে। অনেকে হিন্দু ধর্মীয় অনুভূতিতে আঘাতের জন্য ‘কেদারনাথ’ নিষিদ্ধের দাবিও জানিয়েছিল। আর তা আদালত পর্যন্তও গড়িয়েছে। ফলে এ বিতর্ক দর্শকদের হলমুখি করতে কাজে দেবে।

পঞ্চম কারণ হিসেবে বলা যায়, এর সিনেমাটোগ্রাফি। ট্রেইলারে দেখা যায় হিমালয় উপত্যকা, বন্যার ভয়াবহ চিত্র, পানির তলদেশের দৃশ্য ও বেশ কয়েকটি রোমাঞ্চকর মুহূর্ত। এসব ইতিমধ্যে দর্শকের নজর কেড়েছে।

এ সব ছাড়াও যে বিষয়টি গুরুত্বপূর্ণ তা হলো, সারার প্রথম ছবি ‘কেদারনাথ’। এর আগে প্রয়াত শ্রীদেবীকন্যা জাহ্নবী কাপুরের প্রথম ছবি ‘ধড়ক’ বক্স অফিসে হিট করে। নবাগতর অভিনয় দেখতে চান দর্শক। এটিও প্রভাব ফেলতে পারে। সূত্র : ইন্ডিয়া টুডে

মেহেরপুর বার্তা
মেহেরপুর বার্তা
এই বিভাগের আরো খবর