রোববার   ১৮ আগস্ট ২০১৯   ভাদ্র ২ ১৪২৬   ১৬ জ্বিলহজ্জ ১৪৪০

১০৭

ভেজাল নির্মূলে কাজ করছে সরকার : খাদ্যমন্ত্রী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২ ফেব্রুয়ারি ২০১৯  

খাদ্যমন্ত্রী সাধান চন্ত্র মজুমদার বলেছেন, ভেজাল খাদ্য নির্মূলে সরকার কাজ করে যাচ্ছে। এরইমধ্যে আমরা বিভিন্ন রেস্টুরেন্টে অভিযান পরিচালনা করেছি। রেস্টুরেন্টগুলোকে তিন ক্যাটারি সবুজ, নীল ও হলুদ হিসেবে চিহ্নিত করা হচ্ছে। তবে ভেজাল খাদ্য নিমূর্লের দায়িত্ব শুধু জনপ্রতিধি, সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের একার নয়। এ দায়িত্ব সবার। এজন্য নিজেদের আগে সচেতন হতে হবে। 

শনিবার সকাল ৯টায় জাতীয় নিরাপাদ খাদ্য দিবস উপলক্ষ্যে নওগাঁ জেলা প্রশাসনের কার্যালয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। এবার দিবসের প্রতিপাদ্য হচ্ছে- 'সুস্থ সবল জাতি চাই, পুষ্টিসম্মত নিরাপদ খাদ্যের বিকল্প নাই'। 

খাদ্যমন্ত্রী বলেন, নিরাপদ খাদ্য তৈরি হোক নিজ বাড়ি থেকেই। রান্নাঘর হোক পরিস্কার ও পরিচ্ছন্ন। বাড়ির কাজের লোকদের হাত সাবান দিয়ে পরিস্কার ও গ্লাভস ব্যবহার করতে বলুন। 

সংবাদ সম্মেলন শেষে পরে জেলা প্রশাসনের আয়োজনে সদর খাদ্য গুদাম থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসনের কার্যালয়ে এসে শেষ হয়।  

এসময় উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক মিজানুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট গোলাম শাহনেওয়াজ, অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ রাশিদুল হক, সদর হাসপাতালের তত্বাবধায়ক ডা. রওশন আরা খানম, সিভিল সার্জন ডা. মুমিনুল হক, মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. আব্দুল বারী, জেলা খাদ্য নিয়ন্ত্রক কামাল হোসেন, নওগাঁ চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি ইকবাল শাহরিয়ার রাসেল, চালকল মালিক সমিতির সভাপতি আলহাজ্ব রফিকুল ইসলাম, সাধারন সম্পাদক ফরহাদ হোসেন চকদারসহ সরকারি বিভিন্ন কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ বেসরকারি সংস্থার প্রতিনিধি। পরে জেলা প্রশাসকের সভাকক্ষে দিবসের তাৎপর্য তুলে ধরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মেহেরপুর বার্তা
মেহেরপুর বার্তা
এই বিভাগের আরো খবর