মঙ্গলবার   ২৬ মার্চ ২০১৯   চৈত্র ১২ ১৪২৫   ১৯ রজব ১৪৪০

৪১

বিনা অপরাধে কারাভোগ, মুক্তি পেলেন সেই জাহালম

নিউজ ডেক্স

প্রকাশিত: ৪ ফেব্রুয়ারি ২০১৯  

বিনা অপরাধে প্রায় সাড়ে ৩ বছর ধরে কারাভোগ শেষে হাইকোর্টের আদেশের পর মুক্তি পেয়েছেন জাহালম। সোমবার প্রথম প্রহরে গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে ছাড়া পান তিনি।

কাশিমপুরের ঢাকা কেন্দ্রীয় কারাগার-২-এর তত্ত্বাবধায়ক সুব্রত কুমার বালা জানান, রাত পৌনে ১টার দিকে তার মুক্তির আদেশের কাগজপত্র কারাগারে আসে। তা যাচাই-বাছাইয়ের শেষে কিছুক্ষণ পরই তাকে মুক্তি দেয়া হয়।

জাহালমকে দুদকের মামলায় গ্রেফতারের পর ২০১৬ সালের ১৭ মে ঢাকা থেকে কাশিমপুর কারাগারে স্থানান্তরিত করা হয়েছিল।

 

দুদকের ভুলে কারাগারে থাকা পাটকল শ্রমিক জাহালমকে সোনালী ব্যাংকের অর্থ জালিয়াতির মামলা থেকে অব্যাহতি দিয়ে রোববারই মুক্তি দিতে নির্দেশ দিয়েছিল হাইকোর্ট।

বিচারপতি এফ আর এম নাজমুল আহসান ও বিচারপতি কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চের রোববার দেয়া আদেশে বলা হয়েছিল, কোনো নির্দোষ ব্যক্তিকে এক মিনিটও কারাগারে রাখার পক্ষে আমরা না। এ ভুল তদন্তে কোনো সিন্ডিকেট জড়িত কি না, সিন্ডিকেট থাকলে কারা এর সঙ্গে জড়িত, তা চিহ্নিত করে আদালতকে জানাতে হবে। না হলে আদালত এ বিষয়ে হস্তক্ষেপ করবে।

এরকম ভুলের দায় দুদক কোনোভাবেই এড়াতে পারে না বলেও মন্তব্য করেছে আদালত।

সোনালী ব্যাংকের প্রায় সাড়ে ১৮ কোটি টাকা জালিয়াতির অভিযোগে আবু সালেক নামের এক ব্যক্তির বিরুদ্ধে ৩৩টি মামলা করে দুদক। কিন্তু দুদকের ভুলে সালেকের বদলে তিন বছর ধরে কারাগারে কাটাতে হয় টাঙ্গাইলের জাহালমকে।

মেহেরপুর বার্তা
মেহেরপুর বার্তা
এই বিভাগের আরো খবর