রোববার   ১৮ আগস্ট ২০১৯   ভাদ্র ৩ ১৪২৬   ১৬ জ্বিলহজ্জ ১৪৪০

২৮

বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক:

প্রকাশিত: ৩ আগস্ট ২০১৯  

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ ও বিশ্বকাপ শেষ না হতেই শ্রীলংকা পাড়ি জমাতে হয় টাইগারদের। ফলে তেমন কোনো বিশ্রামের সুযোগই পায়নি টিম বাংলাদেশ। লংকা সফর শেষে বৃহস্পতিবার দেশে ফিরে এবার কিছুদিন বিরতি পাচ্ছেন টাইগাররা। কারণ আগামী দুমাস কোনো খেলা নেই বাংলাদেশের।

যদিও দুমাস পর আবারো ক্রিকেট নিয়ে ব্যস্ত হয়ে পড়তে হবে টাইগারদের। এ্যাশেজ শেষে আগামী অক্টোবরে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশে আসবে অস্ট্রেলিয়া। একই মাসে টাইগারদের সঙ্গে এক টেস্ট ও দুই টি-টোয়েন্টি ম্যাচ খেলতে বাংলাদেশ সফর করবে আফগানিস্তান।

যদিও সেপ্টেম্বরে আফগানিস্তান-জিম্বাবুয়েকে নিয়ে দেশের মাটিতে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ আয়োজনের চিন্তা করেছিল বিসিবি। তবে জিম্বাবুয়ে সম্প্রতি আইসিসির সদস্যপদ হারানোয় আপাতত সিরিজটি স্থগিত থাকছে। অবশ্য মাসাকাদজাদের পরিবর্তে আরেকটি দলকে আনার কথা ভাবছে বিসিবি। কিন্তু বিষয়টি এখনো নিশ্চিত হয়নি।

যার ফলে প্রায় দুই মাসের লম্বা বিরতি পেতে যাচ্ছেন তামিম-মুশফিক-সৌম্যরা। তবে এরপর টানা দুই মাস ব্যস্ত থাকতে হবে টাইগারদের। কেননা আফগানদের বিপক্ষে সিরিজ শেষে নভেম্বরেই যে দুই টেস্ট ও তিন টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলতে ভারতের মাটিতে পা রাখবেন সাকিব-মুশফিকরা। আর এ সফরের মধ্যদিয়েই ২০১৯ সাল শেষ করবে বাংলাদেশ।

মেহেরপুর বার্তা
মেহেরপুর বার্তা
এই বিভাগের আরো খবর