রোববার   ১৮ আগস্ট ২০১৯   ভাদ্র ২ ১৪২৬   ১৬ জ্বিলহজ্জ ১৪৪০

১৫৫

ফেসবুকে ঢাবির লোগো বিকৃতির প্রতিবাদে মানববন্ধন

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৩০ জানুয়ারি ২০১৯  

সামাজিক যোগাযোগের জনপ্রিয় মাধ্যম ফেসবুকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোগো বিকৃতির প্রতিবাদ ও জড়িতদের শাস্তির দাবিতে মানবন্ধন অনুষ্ঠিত হয়েছে। এতে নেতৃত্ব দেন বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ও ছাত্রলীগের কয়েকজন নেতা।

বুধবার বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন ছাত্রলীগের গত কমিটির কর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক রাকিব হোসেন, পাঠাগার সম্পাদক ইলিয়াস উদ্দিন, স্কুল সম্পাদক জয়নাল আবেদিন, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক মাজহার শামীম, উপ-সম্পাদক সৈয়দ আরাফাত, গোলাম মোস্তফা, এসএম হল শাখা সভাপতি তাহসান আহমেদ রাসেল, এফবিএস শাখা সভাপতি বোরহান উদ্দিন, ঢাবি শাখার সদস্য শেখ আব্দুল্লাহসহ ছাত্রলীগ নেতা সজিব আহম্মেদ, দিদার হোসেন রনি, হাসিব আহম্মেদ, মুকুল হোসেন, সাঈদ খান শাওন, ফাল্গুনী তন্নী প্রমুখ।

মানববন্ধনে রাকিব হোসেন বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোগো আমাদের অস্তিত্ব। এই জায়গায় আঘাত হানলে কোনোভাবেই বসে থাকা যায় না। আমরা আজকে মানববন্ধনের মাধ্যমে এ ঘটনার সুষ্ঠু তদন্ত করে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি। যাতে করে এমন গর্হিত অপরাধ দ্বিতীয়বার করার দুঃসাহস আর কখন কেউ না দেখাতে পারে।

গত রোববার ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে কলা অনুষদ আয়োজিত নবীববরণ অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের দেয়া একটি বক্তব্য সোশ্যাল মিডিয়া ভাইরাল হয়েছে। যেখানে তিনি টিএসসির চা, সিঙ্গারা নিয়ে একটি বক্তব্য রেখেছিলেন। চলমান বাজার মূল্যের থেকে অনেক স্বস্তা দামে সাধারণ শিক্ষার্থীদের এ সার্ভিস দিতে পারাকে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের গর্ব ও ঐতিহ্য বলে উল্লেখ করেছেন। বলেছেন, এটি যদি আন্তর্জাতিক সম্প্রদায় জানতে পারে তাহলে গিনেস বুকে রেকর্ড হবে।

এরপরই উপাচার্যের বক্তব্য ভাইরাল হয়। পক্ষে-বিপক্ষে অবস্থান নেয় শিক্ষার্থীরা। অনেকে উপাচার্যের এমন সস্তা কথা মানায় না বলে মত দিয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ট্রল্ড হয়েছেন উপাচার্য।

সমালোচকরা চা, সিঙ্গারা, চমুচার ছবি দিয়ে বিকৃত করেছে বিশ্ববিদ্যালয়ের লোগোও।

মেহেরপুর বার্তা
মেহেরপুর বার্তা
এই বিভাগের আরো খবর