সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ১ ১৪২৬   ১৬ মুহররম ১৪৪১

২৩৫

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি, বিএনপি নেতা গিয়াস কারাগারে

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২২ নভেম্বর ২০১৮  

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির অভিযোগে দায়ের করা মামলায় বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান গিয়াস উদ্দিন কাদের চৌধুরীকে কারাগারে পাঠিয়েছে আদালত। 

বৃহস্পতিবার (২২ নভেম্বর) সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জয়ন্তী রাণী রায় এ আদেশ দিয়েছেন। জেলা পুলিশের আদালত পরিদর্শক বিজন কুমার বড়ুয়া এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে গত ৩০ মে প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির অভিযোগে ফটিকছড়ি উপজেলা ছাত্রলীগের সভাপতি জামাল উদ্দিন ফটিকছড়ি থানায় মামলাটি দায়ের করেন।

বিজন কুমার বড়ুয়া বলেন, ‘গিয়াস উদ্দিন কাদের চৌধুরী এই মামলায় জামিনে বের হয়ে পলাতক ছিলেন। আজ আদালতে হাজির হয়ে পুনরায় জামিন আবেদন করলে আদালত জামিন না মঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।’

প্রসঙ্গত, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৩৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে গত ২৯ মে বিকালে ফটিকছড়ি উপজেলা সদরের জে ইউ পার্ক কমিউনিটি সেন্টারে আলোচনা সভা ও ইফতারের আয়োজন করে স্থানীয় বিএনপি। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান গিয়াস উদ্দিন কাদের চৌধুরী। ওই সভায় গিয়াস উদ্দিন কাদের চৌধুরী প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেন বলে এজাহারে অভিযোগ করা হয়েছে। এজাহারে বলা হয়, ওই অনুষ্ঠানে কাদের চৌধুরী প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে বলেছেন, ‘আপনার অবস্থা আপনার বাবা চেয়ে খারাপ হবে।’

এই মামলা ছাড়াও আরও তিনটি মামলা করা হয়। এরমধ্যে একটি মামলা গত ৩১ মে দায়ের করেন নগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি। অপর মামলাটি ফটিকছড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন মুহুরি দায়ের করেছেন।

মেহেরপুর বার্তা
মেহেরপুর বার্তা
এই বিভাগের আরো খবর