সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ১ ১৪২৬   ১৬ মুহররম ১৪৪১

২০৯

নয়াপল্টনে সংঘর্ষ: বিএনপির ৩৮ নেতাকর্মী রিমান্ডে

নিজস্ব প্রতিনিধি

প্রকাশিত: ১৭ নভেম্বর ২০১৮  

নয়াপল্টনে দলীয় আইন শৃঙ্খলা বাহিনীর সঙ্গে সংঘর্ষের ঘটনার তিন মামলায় বিএনপির ৩৮ নেতা-কর্মীকে পাঁচ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।
বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম সারাফুজ্জামান আনছারী শুনানি শেষে এই আদেশ দেন। বাকি ২৭ জনকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দিয়েছে আদালত। এই জিজ্ঞাসাবাদ শেষ করতে হবে সাত দিনের মধ্যে।

মামলা তিনটির তদন্তকারী কর্মকর্তা এসআই সুজন কুমার তালুকদার, শেখ মো. জসিম উদ্দিন এবং কাজী আশরাফুল হক আসামিদের রিমান্ডে নেয়ার আবেদন করে। অন্যদিকে আসামিদের পক্ষে জামিন আবেদন করেন বিএনপির আইনজীবী নেতা খন্দকার মাহবুব হোসেন।

বুধবার নয়া পল্টনে মনোনয়ন ফরম জমা দিতে উপস্থিত বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ হয়। তারা তিনটি গাড়িতে আগুন দেয়া ছাড়াও ভাঙচুর করে। যদিও বিএনপি দাবি করেছে, যারা আগুন দিয়েছে তারা বিএনপির কেউ নয়, ছাত্রলীগ-যুবলীগের নেতা-কর্মী।

তবে রাতেই পুলিশ পল্টন থানায় মোট তিনটি মামলা করে। মামলায় আসামি করা হয় ৪৮৮ জনকে। আর গ্রেফতার করা হয় ৬৫ জনকে। পরে ধরা হয় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের পুত্রবধূ নিপুন রায়কেও।

এই ৬৫ জনকে বিভিন্ন মেয়াদে রিমান্ডে নেয়ার আবেদনে বলা হয়, বুধবার বেলা ১২টা ৫৫ মিনিটের দিকে মির্জা আব্বাসের নেতৃত্বে হকস বে নামে গাড়ির বিক্রয়কেন্দ্রের উত্তর পাশে রাস্তায় পুলিশের ওপর আক্রমণ হয়। আসামিরা বিএনপির কার্যালয় থেকে লাঠি-সোটা নিয়ে রাস্তায় দাঙ্গা করে এবং পুলিশকে হত্যার উদ্দেশ্যে ইট-পাটকেল ও ককটেল নিক্ষেপ করে। এ সময় পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ হয়।

মেহেরপুর বার্তা
মেহেরপুর বার্তা
এই বিভাগের আরো খবর