সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ১ ১৪২৬   ১৬ মুহররম ১৪৪১

৪৭৬

নৌকার মিছিলে বিএনপি প্রার্থী রফিকুলের গুলি: আহত ১০

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৩ ডিসেম্বর ২০১৮  

নেত্রকোনার আটপাড়া উপজেলায় আওয়ামী লীগের নির্বাচনী মিছিলে দফায় দফায় হামলা করেছে বিএনপির নেতা কর্মীরা। হামলার প্রতিবাদে বের হওয়া মিছিলেও ধানের শীষের প্রার্থী রফিকুল ইসলাম হিলালী নিজ হাতে পিস্তল উচিয়ে গুলি করেছে।

জানা যায়, উপজেলা সদরের ইটাখালি বাজার এলাকায় বুধবার সন্ধ্যায় আওয়ামী লীগের মিছিলে বোমা হামলার ঘটনা ঘটে।

স্থানীয় বাসিন্দা ও পুলিশ সূত্রে জানা গেছে, সন্ধ্যা সাতটার দিকে উপজেলা সদরের বুরজের বাজার এলাকা থেকে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের উদ্যোগে একটি নির্বাচনী মিছিল বের করা হয়। ওই মিছিল ইটাখালি এলাকায় এলে পর পর তিনটি হাতবোমা মিছিলে ছুড়ে মারে। এতে মিছিলে থাকা অন্তত ০৭ নেতা-কর্মী আহত হন। আহতদের মধ্যে আটপাড়া উপজেলা যুবলীগের সভাপতি নিজাম ইয়ার খানের অবস্থা আশংকাজনক। আহত অন্যরা হলেন যুবলীগ নেতা সুফল খান, ছাত্রলীগ নেতা মোহন খান, শিবলু মিয়া ও ইমরানকে আটপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এদিকে এ ঘটনার প্রতিবাদে বুধবার রাত সাড়ে আটটার দিকে কেন্দুয়ায় আওয়ামী লীগের প্রার্থী অসীম উকিলের সমর্থক ও আওয়ামী লীগের লোকজন একটি প্রতিবাদ মিছিল বের করে। মিছিলটি থানা সংলগ্ন এলাকায় বিএনপির প্রার্থী রফিকুল ইসলাম হিলালীর রাজনৈতিক কার্যালয় ও বাসার সামনে দিয়ে গেলে বিএনপি নেতাকর্মীরা কার্যালয় থেকে মিছিলে আবারো  ইটপাটকেল ছুড়ে।পরে উভয়পক্ষে সংঘর্ষে বেধে গেলে বিএনপি প্রার্থী রফিকুল তাঁর ব্যক্তিগত পিস্তল ও শটগান দিয়ে গুলি ছুড়েন। খবর পেয়ে আওয়ামী লীগের বিক্ষুব্ধ নেতা কর্মীরা সংঘটিত হয়ে রফিকুলের কার্যালয়ে হামালা চালায়। এসময় বেশ কয়েকটি গাড়ি ভাঙচুরের ঘটনাও ঘটে। উভয় ঘটনায় ১০ আওয়ামী লীগ নেতাকর্মী আহত হন। 

এ বিষয়ে রফিকুল মোবাইল ফোনে গণমাধ্যমকে জানান, দুর্বৃত্তরা দেশীয় অস্ত্র নিয়ে তাঁর বাসা ঘিরে রেখেছে দেখে গুলি করেছে।

মেহেরপুর বার্তা
মেহেরপুর বার্তা
এই বিভাগের আরো খবর