ব্রেকিং:
নয়াপল্টনে ভাংচুরকারী সন্ত্রাসীদের ধরিয়ে দিতে পুলিশের অনুরোধ ৭ নভেম্বরের পর দেশ দখলের হুমকি দিলো বিএনপির দুদু

মঙ্গলবার   ১১ ডিসেম্বর ২০১৮   অগ্রাহায়ণ ২৭ ১৪২৫   ০২ রবিউস সানি ১৪৪০

৫২

জনদুর্ভোগ কমাতে আইন হচ্ছে সরকারি অফিসে

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৬ নভেম্বর ২০১৮  

বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) চেয়ারম্যান পবন চৌধুরী বলেছেন, অনেক সরকারি অফিসে জনগণ হয়রানির শিকার হচ্ছে। বিভিন্ন সেবা পেতে ১০ থেকে ১৫ দিন পর্যন্ত লেগে যাচ্ছে। বাড়ছে জনদুর্ভোগ। এই হয়রানির কারণে দেশে বিনিয়োগও কমে যাচ্ছে। এ অবস্থায় একটি সেবা নির্দিষ্ট দিনের মধ্যে নিশ্চিত করতে আইন করে দিচ্ছে সরকার।

চট্টগ্রাম সার্কিট হাউসে আগামী গত বছর ৯ থেকে ১১ জানুয়ারি তিন দিনব্যাপী অনুষ্ঠিত ‘উন্নয়ন মেলা-২০১৭’-এর প্রস্তুতিমূলক পর্যালোচনা সভায় গতকাল শুক্রবার বিকেলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। চট্টগ্রামে এমএ আজিজ স্টেডিয়ামসংলগ্ন অনুশীলন মাঠে এই মেলা আয়োজন করা হচ্ছে।

জেলা প্রশাসক মো. সামসুল আরেফিনের সভাপতিত্বে সভায় পবন চৌধুরী বলেন, ‘এই মেলার মূল উদ্দেশ্য হচ্ছে সরকারের বিভিন্ন বিভাগ, মন্ত্রণালয় ও সংস্থার কর্মকাণ্ড জনগণকে অবহিত করা। পাশাপাশি এসব প্রতিষ্ঠানের সঙ্গে গণমানুষের সম্পর্ক স্থাপন করা।’ তিন দিনব্যাপী এই মেলায় বিভিন্ন সংস্থার ৯০টি স্টল থাকবে। এসব স্টলে সরকারের নানা উন্নয়ন ও বিভিন্ন সংস্থার উদ্ভাবন করা সামগ্রী উপস্থাপন করা হবে। প্রতিদিন সকাল ১০টায় শুরু হয়ে মেলা চলবে রাত ১০টা পর্যন্ত। পাশাপাশি প্রতিদিন বিকেলে অনুষ্ঠিত হবে সাংস্কৃতিক অনুষ্ঠান।

মেহেরপুর বার্তা
মেহেরপুর বার্তা