বুধবার   ১৬ অক্টোবর ২০১৯   আশ্বিন ৩০ ১৪২৬   ১৬ সফর ১৪৪১

১৯

‘ক্রিকেটারদের সামর্থ্য নিয়ে কোন সন্দেহ নেই’

স্পোর্টস ডেস্ক:

প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০১৯  

ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশ জিম্বাবুয়েকে হারিয়েছে বটে! কিন্তু এই জয়ে কোনো আনন্দ নেই। এই জয়ে কোনো প্রাণ নেই। হয়তো প্রত্যাশাও নেই! জিম্বাবুয়ের বোলিংয়ের বিরুদ্ধে দেশের  সেরা ৬ ব্যাটসম্যান দলীয় ৬০ রানেই ড্রেসিংরুমের পথ ধরেন, সে দলকে নিয়ে আর কতইবা আশা করা যায়!

আজ বাংলাদেশের সামনে আফগানিস্তান। আত্মবিশ্বাসে টইটম্বুর এক দল। সত্যিকারের ‘টিম-স্পিরিট’ নিয়ে খেলা এক দল। যোদ্ধা এক দল। দুর্দান্ত এক ব্রিগেট! ক্রিকেটের নবীন এই দলটি এখন বাংলাদেশের কাছে সুপার পাওয়ার এক প্রতিপক্ষ!

তবে বাংলাদেশের ক্রিকেটারদের সামর্থ্য নিয়ে কোন সন্দেহ নেই ব্যাটিং কোচ নিল ম্যাকেঞ্জি’র। তিনি মনে করেন এটাই উন্নতি পথে সবচেয়ে বড় বাধা। শনিবার মিরপুরে দলের অনুশীলন শেষে সাংবাদিকদের এই কথা জানান ব্যাটিং কোচ। 

তিনি বলেন, ‘যদি আমি হারার কথা ভাবতাম, তাহলে এখানে থাকতাম না। বাংলাদেশ নিজেদের দেশে খেলছে এবং তাদের রেকর্ড যথেষ্ট ভালো। আপনারা রেকর্ডটা দেখেন, অন্য দলগুলো এখানে এসে কেমন করেছে। আমার কাছে মনে হয়, যে ধরণের প্রতিভা আমাদের রয়েছে, নিজেরা যদি মেলে ধরতে পারে তবে প্রতিটি ম্যাচ জয়ের সুযোগ আছে আমাদের।’

তবে ম্যাকেঞ্জি মনে করেনে এক্ষেত্রে নিজেদের কারনেই নিজেরা পিছিয়ে পড়ছে বাংলাদেশ। ম্যাকেঞ্জি বলেন, ‘কখনও কখনও আমার কাছে মনে হয় আমাদের সবচেয়ে বড় শত্রু বাংলাদেশই। কারণ নিজেদের ওপর অনেক চাপ দিয়ে দেই। দর্শক, সংবাদমাধ্যম ও সবার কাছ থেকে দলের প্রতি বিশ্বাস আসা উচিত। ওরা মানুষ, যন্ত্র নয়। আমাদের দলের প্রতি সমর্থন জোগাতে হবে। কাল যদি আমরা হারি, পরের ম্যাচটি আমরা জিতব। আমরা কখনো হারার জন্য মাঠে নামি না। শতভাগ ইতিবাচক ক্রিকেট খেলার মানসিকতা নিয়ে আমরা মাঠে নামি।’

মেহেরপুর বার্তা
মেহেরপুর বার্তা
এই বিভাগের আরো খবর