রোববার   ১৮ আগস্ট ২০১৯   ভাদ্র ৩ ১৪২৬   ১৬ জ্বিলহজ্জ ১৪৪০

২৭

‘অশুভ শক্তি এডিস মশার চেয়েও ভয়ঙ্কর’

নিউজ ডেস্ক:

প্রকাশিত: ৪ আগস্ট ২০১৯  

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, শোকের মাস আগস্টে আমরা ডেঙ্গু আর এডিস মশা নিয়ে ব্যস্ত আছি। কিন্তু এই এডিস মশাদের চেয়েও বিপজ্জনক হচ্ছে অন্ধকারের এক অপশক্তি, কালো শক্তি। আগস্ট মাস এলেই এই অপশক্তির অশুভ তৎপরতা শুরু হয়। এই অশুভ শক্তি এডিস মশার চেয়েও ভয়ঙ্কর।  

রোববার (০৪ আগস্ট) বেলা ১১টায় রাজধানীর শান্তিনগর মোড়ে ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত পরিচ্ছন্নতা অভিযান উদ্বোধনের সময় তিনি একথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, এডিস মশা আর ডেঙ্গুতে আমাদের ব্যস্ত রেখে এই অপশক্তি যাতে বাংলাদেশে কোনো রক্তাক্ত ট্রাজেডি ঘটাতে না পারে। কোনো অশুভ অঘটন ঘটাতে না পারে সেজন্য আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। 

‘আমাদের নেত্রীর নির্দেশে পরিচ্ছন্নতা অভিযান শুরু করেছি। যতদিন পর্যন্ত এডিস মশা নিয়ন্ত্রণ না হবে ততদিন চলবে। আপনারা সবাই নিজ নিজ বাড়িঘর ও আশপাশের পরিবেশ পরিচ্ছন্ন রাখবেন। কার্যকর ওষুধের জন্য দুই সিটি করপোরেশন চেষ্টা করছে। আমরা চেষ্টা করছি। দুই মেয়রকে বলবো, অত বেশি পরীক্ষা-নিরীক্ষা না করে এডিস মশা নিয়ন্ত্রণে যা যা করা দরকার অবিলম্বে করতে হবে।’

এডিস মশা নিয়ন্ত্রণের জন্য সিটি করপোরেশন-স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্থানীয় সরকার মন্ত্রণালয়কে সমন্বিতভাবে কাজ করার অনুরোধ জানিয়ে কাদের বলেন, আপনারা একেক জন একেক রকম কথা না বলে যা বলবেন, এক সঙ্গে বসে সমন্বিতভাবে ঠিক করে কথা বলবেন। এমন কোনো বিষয় বলবেন না যাতে জনমনে আতঙ্ক ও বিভ্রান্তির সৃষ্টি হয়।

দলীয় নেতা-কর্মীদের প্রতি তিনি বলেন, আপনারা লোক দেখানো কাজ করবেন না। ওয়ার্ডে ওয়ার্ডে পরিচ্ছন্নতা অভিযান সফল করতে হবে। সত্যিকার অর্থে সফল হতে হবে। মাইক লাগিয়ে প্রোগ্রাম করে একটা পরিচ্ছন্নতা অভিযান অনুষ্ঠান করে আমাদের দায়িত্ব শেষ করে এডিস মশা নিয়ন্ত্রণ করা যাবে না।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ঈদকে সামনে রেখে অনেকে বাড়ি যাবেন, তাদের কারও গায়ে জ্বর থাকলে নিজ উদ্যোগে রক্ত পরীক্ষা করে যাবেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে ঢাকা দক্ষিণের মেয়র সাঈদ খোকন, পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম, যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুর রহমান, ঢাকা-৮ আসনের সংসদ সদস্য ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, আওয়ামী লীগ নেতা হাবিবুর রহমান সিরাজ, মির্জা আজম, এসএম কামাল, শাহে আলম মুরাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

মেহেরপুর বার্তা
মেহেরপুর বার্তা
এই বিভাগের আরো খবর